• Bengali English
  • বরিশাল Friday, 2 April, 2021

বরিশাল নগরীতে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার: হত্যা না আত্মহত্যা ?

বরিশাল
|  2 April, 2021, 4:45 | আপডেট : 2 April, 2021, 4:45

নিজস্ব প্রতিবেদক:: বরিশাল শহরের দক্ষিণ আলেকান্দা কাজীপাড়া এলাকায় গলায় ফাঁস লাগানো অবস্থায় স্কুলছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরে তামান্না আফরিন (১৫) নামে ওই ছাত্রীর নানা হাফেজ মো. আলমগীরের বাড়িতে এই ঘটনা ঘটে। তামান্না রফিকুল ইসলাম টিপুর বড় মেয়ে এবং এআরএস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ১০ শ্রেণিতে পড়তো।

 

তামান্নার বাবার মেয়েকে মারধর করে হত্যার পর লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচার চালানো হয়েছে, অভিযোগ করলেও তা অস্বীকার করেন মা জাকিয়া বেগম বলছেন, আত্মহত্যা করেছে। ফলে এই মৃত্যুর বিষয়টি নিয়ে রহস্য রয়েছে, স্থানীয়দের মনে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, জাকিয়া বেগমের সঙ্গে প্রায় ৩ বছর আগে বিবাহ বিচ্ছেদ হয় রফিকুল ইসলাম টিপুর। এরপর থেকে তামান্না মায়ের সাথে নানাবাড়ি বসবাস করে আসছিলো। সম্প্রতি তামান্না রাতভর ফোনে কারো সাথে কথা বলতো। আবার কখনও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কিংবা ইউটিউব চালাতো।

 

দিনের বেলায় ঘুমাতো। এই ধারাবাহিকতায় শুক্রবার বেলা ১টার দিকে ঘুম থেকে ওঠে সে। পরে বাসার দোতালায় ওঠে। বিকেল সোয়া ৩টার দিকে তামান্নার মা অফিস থেকে বাসায় ফেরার পর মেয়ের খোঁজে দোতালায় গিয়ে দেখেন ফ্যানের সাথে ওড়না বেঁধে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলছে তামান্না। এসময় ডাক চিৎকার দিলে পরিবারের অন্যান্যরা তাকে উদ্ধার করে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জাকিয়া বেগম জানান, তামান্না খুব ইমোশনাল ছিলো। রাত জেঁগে ফেসবুক ও ইউটিউব চালানোর কারণে গত শব-ই বরাতের রাতে রাগ করে তামান্নার হেডফোন ছিড়ে ফেলি। পরে আবার মেয়ের আবদারে হেডফোন কিনে দেই।

 

এছাড়া সাম্প্রতিক সময়ে তাকে কোনো বকাঝকা করা হয়নি, যার জন্য সে আত্মহত্যার মতো পথ বেছে নিতে পারে। কি কারণে তামান্না আত্মহত্যা করেছে, তার সুনির্দিষ্ট কারণ নিশ্চিত হওয়া যায়নি।

 

এদিকে স্কুলছাত্রীর বাবা রফিকুল ইসলাম টিপু বলেন, তামান্নাকে তার নানী ও মামা মিলে মারধর করে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে। এবং পরবর্তীতে বিষয়টিকে আত্মহত্যা বলে প্রচারণা চালিয়েছে।

 

আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

 

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, তামান্নার মৃত্যুর রহস্য উদঘাটনে লাশের ময়নাতদন্ত করা হবে।

 

ময়নাতদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশালক্রাইমট্রেস”কে জানাতে ই-মেইল করুনঃ barishalcrimetrace@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়