• Bengali English
  • বরিশাল Thursday, 1 April, 2021

আ.লীগের ৪ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর

ক্রাইম ট্রেস
|  1 April, 2021, 3:13 | আপডেট : 1 April, 2021, 3:13

নিজস্ব প্রতিবেদক:: নরসিংদীর রায়পুরায় আওয়ামী লীগের চার নেতার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হরতালকারীরা এ ঘটনা ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্ত চার নেতার অভিযোগ।

 

গতকাল বুধবার বিকেলে উপজেলার মহেষপুর ইউনিয়ন এবং মুছাপুর ইউনিয়নে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ঘটনার দিন রাতে পুলিশ তিনজনকে আটক করেছেন।

 

খবর পেয়ে আজ বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাদেক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর ‍মুক্তিযোদ্ধা মো. আফজাল হোসাইন, স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহম্মেদ রাজুর ছেলে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব আহম্মেদ পার্থ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মাহবুব আলম শাহীন, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আল অমিন হোসাইন, সাধারণ সম্পাদক জায়েদুল ইসলাম তুহিন প্রমুখ।

 

এ বিষয়ে মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হোসেন ভূইয়া দৈনিক আমাদের সময়কে জানান, হরতালের প্রথম দিনে স্থানীয় মোবারক নামে একজন মাওলানা বার বার স্টেশন দিয়ে আসা যাওয়া করেছে। পরের দিন সকালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা স্টেশনে বসে সকালে নাস্তা খাচ্ছিল। ওই সময় নেতা কর্মীদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়।

 

তিনি বলেন, ‘এক পর্যায়ে মাওলানা মোবারকের কলার ধরার ঘটনা ঘটলে আমরা বিষয়টি থামিয়ে দেই। মাওলানা মোবারক নিজেই আগ বাড়িয়ে ঘটনা ঘটিয়েছে।’

 

এ বিষয়ে মহেষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, ‘হরতালের ঘটনায় সমঝোতার লক্ষ্যে মাদ্রাসাতুস তাওহীদ বেগমাবাদের পরিচালনা বোর্ডের সভাপতি মো. জহির উদ্দিন ভেন্ডার প্রস্তাব দেন। বুধবার বিকালে উভয় পক্ষের ১৫ জন করে ৩০ জন বসে বিষয়টি সমঝোতা করার কথা বলা হয়।

 

পরে যথারীতি ওই সময় মাদ্রাসায় অনেক লোক সমবেত হওয়ায় জহির উদ্দিন ভেন্ডার মোবাইলে ফোনে ওই মাদ্রাসায় যেতে নিষেধ করেন আমাদের। পরে তারা একটি বিক্ষোভ মিছিল করে লাঠিশোঠা নিয়ে এসে মহেষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পাভেজ আহম্মেদ, ইউনিয়ন তাঁতীলীগের সভাপতি আব্দুল হাদির বাড়ি ও মুছাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সাখাওয়াত হোসেনের একটি ডেকোরেটরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটায়।’

 

এ ব্যাপারে মাদ্রসাতুস তাওহীদ বেগমাবাদের পরিচালনা বোর্ডের সভাপতি মো. জহির উদ্দিন ভেন্ডার মুঠোফোনে দৈনিক আমাদের সময়কে বলেন, ‘ঘটনার সময় আমি বাড়িতে ছিলাম না।

 

পরে উভয় পক্ষের শান্তির লক্ষ্যে আমি সমঝোতার সিদ্ধান্ত নেই। সমঝোতার সময় ছিল বুধবার বিকেলে মাদ্রাসা মাঠে। পরে বেশি লোকের সমবেত হওয়ায় ওই পক্ষকে আসার জন্য নিষেধ করি। তবে যারা এ হামলার ঘটনা ঘটিয়েছে তারা কোনো দলের নয়। মাওলানা মোবারককে লাঞ্চনায় উত্তেজিত হয়ে স্থানীয় যুবকরা এ ঘটিয়েছে।’

 

এদিকে ঘটনার দিন সন্ধ্যায় সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা। তিনি বলেন, ‘ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তবে থানায় এ ব্যাপারে এখনো কোনো মামলা দায়ের হয়নি।’

 

এ ব্যাপারে ইউএনও মো. শফিকুল ইসলাম জানান, তদন্ত সাপেক্ষে হামলাকারীদের আইনের আওতায় এনে বিচার করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশালক্রাইমট্রেস”কে জানাতে ই-মেইল করুনঃ barishalcrimetrace@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়