• Bengali English
  • বরিশাল Wednesday, 31 March, 2021

ইন্দুরকানীতে ব্যবসায়ীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা; দুই যুবলীগ নেতা গ্রেফতার

পিরোজপুর
|  31 March, 2021, 7:17 | আপডেট : 31 March, 2021, 7:17

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট;পিরোজপুর:পিরোজপুরের ইন্দুরকানীতে স্থানীয় এক চৌকিদারের উপস্থিতিতে আল আমীন (৩১) নামে এক কাঠ ব্যবসায়ীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের  অভিযোগে উপজেলার পত্তাশী ইউপি চেয়ারম্যান সহ ১০ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের হয়েছে।

 

এ ঘটনায় থানা পুলিশ বুধবার (৩১ মার্চ) ভোর রাতে  ওই ইউনিয়ন যুবলীগের সভাপতি মজিদ হোসেন ফকির (৪২) সহ যুবলীগ নেতা আলম ফকির (৪০) কে গ্রেফতার করেছেন।

 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির ওই মামলা দায়ের ও গ্রেফতারের তথ্য নিশ্চিত করে জানান, চেয়ারম্যানের সাথে পূর্ব শত্রুতার জের ধরে ওই কাঠ ব্যবসায়ীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে থানায় সোপর্দ
করেন।  তিনি জানান, ওই কাঠ ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগে চেয়ারম্যান সহ ১০জনকে অভিযুক্ত করে মঙ্গলবার (৩০ মার্চ) রাতে থানায় একটি মামলা দায়ের হয়েছে।

 

নির্যাতিত কাঠ ব্যবসায়ীর পরিবার ও স্থানীয়দের দেয়া তথ্যমতে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার পত্তাশী গ্রামে রোববার (২৮ মার্চ) রাত পৌনে ১০টার দিকে ওই কাঠ ব্যবসায়ী স্থাণীয় একটি মাদরাসায় মাহফিল শুনে বাড়ি ফিরছিলেন।

 

এ সময় একটি বাড়ির উপর থেকে যাওয়ার সময় স্থাণীয় ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন হাওলাদারের সমর্থিত ১০-১২  লোক উপর অতর্কিত হামলা করে। এরপর আরও ১৫-২০ জন তাদের সাথে যোগ দেয়। এরপর    মাটিতে ফেলে নির্মমভাবে তাকে মারধর করে।

 

এ সময় ওই ইউনিয়ন পরিষদের স্থানীয় চৌকিদার মোঃ রিয়াজ ঘটনাস্থলে উপস্থিত থাকলেও, সে নিরব ভূমিকা পালন করে। পরে তাকে স্থাণীয় এক নারীকে ধর্ষনের চেষ্টার অভিযোগ করে থানা পুলিশে সোপর্দ করেন।পরে ওই কাঠ ব্যবসায়ীকে হ্যাডকাপ পড়িয়ে জেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

 

নির্যাতিত আল আমীন ওই গ্রামের মোঃ আলী আকবার এর ছেলে। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন। আল আমীনের পরিবারের অভিযোগ সে (আল আমিন) পূর্বে ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম এর সমর্থক থাকলেও, বর্তমানে তার সাথে দূরত্ব রয়েছে। এজন্যই তার উপর ক্ষিপ্ত রয়েছে ইউপি চেয়ারম্যান।

 

তাই চেয়ারম্যানের নির্দেশে তার উপর বর্বরোচিত এ নির্যাতন করা হয়েছে। নির্যাতনের এক পর্যায়ে সে অজ্ঞান হয়ে পড়ে। এরপর ইন্দুরকানী থানা পুলিশ খবর পেয়ে আল আমীনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এরপর সেখান থেকে তাকে পুলিশ প্রহরায় পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

 

সেখানে হাতকড়া পড়া অবস্থায় চিকিৎসাধীন রয়েছে আল আমীন। তবে ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন হাওলাদার ওই কাঠ ব্যবসায়ীর উপর হামলার সাথে তার নিজের কোন ধরনের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করেন।

 

উল্লেখ্য এর আগে গত বছরের ৪ নভেম্বর একটি কর্মী সভায় ইউপি চেয়ারম্যান মোয়োজ্জেম হোসেন হাওলাদার এর সমালোচনা করায় রঞ্জন কুমার মজুমদার নামে ওয়ার্ড আওয়ামী লীগের এক সাধারণ সম্পাদককে পিটিয়ে পা ভেঙে দেয় তার সমর্থকেরা।

 

আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের দমনের জন্য বিভিন্নভাবে নির্যাতনের অভিযোগ রয়েছে ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেমের বিরুদ্ধে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশালক্রাইমট্রেস”কে জানাতে ই-মেইল করুনঃ barishalcrimetrace@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়